শুন্য বুকে সাতরানো ভালবাসা
রাঙ্গিয়ে নিল অসীম সুন্দরতা
মেঘলা হাওয়ার কষ্টপাতা স্নান করালো তৃপ্ত বৃষ্টির ধারা।
পায়ে পায়ে ছবি হল ভালবাসা- পেয়েও না পাওয়া ধন্য স্বপ্নবাসা;
শুন্যতা বুকে একঝাক ছায়া তবু
ম্লান হৃদয় হাসে সত্য এ প্রেমের যাদু।
শতাব্দীতে প্রেরণায় ধুসরে আবেগ
খেয়ায় ভাসে হিয়ায় আনতে সতেজ
রঙ্গে রঙ্গেও রাঙ্গানো ভূবন
শিশিরে গাথা পাপড়ির মালা সাজায় আপনের চেয়ে আপন।
বুকেরই বুকেতে আকানো এ ভাষা
উল্লাসে স্পষ্টত আজ শুধু ভালবাসা।
শুন্য বুকে সাতরানো ভাললাগা
বাধিছে বাসা অপার পূর্ণতা।